আজকাল ওয়েবডেস্ক: ‌২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে বিএসএফের তরফ থেকে থাকছে এক বিশেষ সারপ্রাইজ। এবারে দিল্লির রাজপথে বাইক নিয়ে দেখা যাবে বিএসএফের নতুন মহিলা অফিসারদের। যাঁরা ২৬ জানুয়ারি প্রথমবার রাজপথে তাঁদের দক্ষতা দেখাবেন। মহিলাদের ক্ষমতাকে তুলে ধরতেই মহিলা বিএসএফদের বিশেষ এই বাইক র‌্যালি। 
বিএসএফ সূত্রে জানা গিয়েছে, বিএসএফের ২৭ জন ‘‌দুঃসাহসি’‌ মহিলা ৩৫০সিসি রয়্যাল এনফিল্ড বুলেট নিয়ে তাঁদের স্ট্যান্ট দেখাবেন ভিভিআইপিদের সামনে। ২০১৫ সালে প্রথমবার ২৬ জানুয়ারি ন্যাশনাল প্যারেডে আর্মি, নৌবাহিনী ও বায়ুসেনার পক্ষ থেকে মহিলাদের রাজপথে দেখা যায়।

বিএসএফের এই মহিলারা সীমান্তে পুরুষদের সঙ্গে পাল্লা দিয়ে লড়াই করেন। বিএসেফের পক্ষ থেকে জানা গিয়েছে, প্রতিবছরই আর্মি অথবা বিএসএফ কেউ না কেউ বাইক র‌্যলি করে ২৬ জানুয়ারি। এবার সেই সুযোগ দেওয়া হল বিএসএফের মহিলা কর্মীদের। 
বিএসএফের মহিলা বাহিনী ‘‌সীমা ভবানী’‌–এর পক্ষ থেকে মহিলারা এই বাইক র‌্যালি করবে। ২৫ থেকে ৩০ বছর বয়সী প্রশিক্ষণরত মহিলাদের এই র‌্যালিতে নেওয়া হবে। বাইক নিয়ে তাঁরা বিভিন্ন ধরনের স্ট্যান্ট দেখাবেন। ইতিমধ্যেই বিএসএফের এই মহিলারা রাজপথে বাইক নিয়ে তাঁদের মহড়া শুরু করে দিয়েছেন।

 

 

চলছে বিএসএফ মহিলা কর্মীদের বাইক নিয়ে মহড়া।  


 

জনপ্রিয়
আজকাল ব্লগ

Back To Top